Ad Space 100*120
Ad Space 100*120

দীর্ঘ ৮ বছর পর আজ মঙ্গলবার লক্ষ্মীপুর জেলা আ.লীগের সম্মেলন


প্রকাশের সময় : ১ বছর আগে
দীর্ঘ ৮ বছর পর আজ মঙ্গলবার লক্ষ্মীপুর জেলা আ.লীগের সম্মেলন

লক্ষ্মীপুর প্রতিনিধি : আগামীর আন্দোলন—সংগ্রামের বার্তা দেয়ার লক্ষ্যে দ্বীর্ঘ ৮ বছর পর ২২ নভেম্বর (মঙ্গলবার) লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের ত্রি—বার্ষিক সম্মেলন। সম্মেলনের জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে আসছেন— সে নিয়ে জল্পনা—কল্পনা শুরু হয়েছে।

এদিকে সম্মেলন সফল করতে গঠন করা হয়েছে ৬টি আলাদা আলাদা উপ—কমিটি। চলছে বিভিন্ন কর্মযজ্ঞ। সম্মেলনে অর্ধলক্ষ নেতকার্মীর সমাগম করার প্রস্ততি গ্রহন করা হয়েছে। জেলার ৫৮টি ইউনিয়ন থেকে এক হাজার করে দলীয় নেতকার্মী জেলা স্টেডিয়াম মাঠে সম্মেলনে উপস্থিত করার নির্দেশনা দেন জেলা নেতৃবৃন্দ। সম্মেলনকে ঘিরে সকল ভেদাভেদ ভুলে সাংগঠনিকভাবে শক্তিশালী হচ্ছেন আওয়ামী লীগ। আবারো সরকার গঠনের প্রত্যয়ে মাঠে কাজ শুরু করেছে দলীয় নেতাকর্মীরা। বর্ণিল আয়োজনে জেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি শেষ।

সম্মেলনের উদ্বোধক হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বিশেষ অতিথি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রধান বক্তা যুগ্ম—সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে দেখা দিচ্ছে উৎসবের আমেজ। উপজেলা ও জেলা শহরের প্রতিটি সড়ক মহাসড়কে লাগানো হচ্ছে পেষ্টুন পোষ্টার ও ব্যানার এবং বড় বড় তোরণ। আগত অতিথি ও প্রার্থীদের ছবিতে ঢেকে আছে পুরো শহর। উৎসবের আমেজে চাঙ্গা হচ্ছে নেতাকর্মীরা।

সভাপতি—সম্পাদক পদে প্রার্থীরা নিজেদের জানান দিতে কর্মীদের পিছনে কাজ করছেন তারা। আবার প্রার্থীদের ছবি দিয়ে শহরের আনাছে—কানাছে পোষ্টার পেষ্টুন ও তোরণ লাগাচ্ছেন পছন্দের নেতাকর্মীরা।
সভাপতি পদে প্রার্থীদের মধ্যে নাম শুনা যাচ্ছে বর্তমান সভাপতি মো. গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম আলাউদ্দিন, জেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি মিজানুর রহিম, সহ—সভাপতি সফিকুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, এম এ সাত্তার, এম এ হাসেম। সাধারণ সম্পাদক পদে নাম শোনা যাচ্ছে বর্তমান সম্পাদক এ্যাড: নুরউদ্দিন চৌধুরী নয়ন, আমরা ক জন মুজিব সেনা প্রতিষ্ঠাতা আওয়ামীলীগ নেতা এ এফ এম জসিম উদ্দিন আহমেদ, এডভোকেট জসিম উদ্দিন, নুরুল হুদা পাটওয়ারী, পৌর মেয়র মোজ্জামেল হায়দার মাসুম ভূঁইয়া, জাকির হোসেন ভূঁইয়া আজাদ।

জেলা আওয়ামী লীগের তৃণমুল পর্যায়ের নেতাকর্মীরা বলেন, ২২ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে যে কমিটি নির্বাচিত হবে তাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ।

আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনমুখী এই কমিটি হবে। এমন একটা কমিটি আসা উচিত যাদের মাধ্যমে তৃণমূল থেকে শুরু করে সকল পর্যায়ের নেতাকর্মীদের একটি প্লাটফর্ম তৈরি হবে। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে ৪র্থ বারের মত নির্বাচিত করার লক্ষ্যে শক্তিশালী ভূমিকা পালন করতে পারে এমন নেতৃত্ব আশা করেন তারা।