Ad Space 100*120
Ad Space 100*120

ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে থেমে গেল জীবনের চাকা


প্রকাশের সময় : ২ years ago
ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে থেমে গেল জীবনের চাকা

লক্ষ্মীপুর প্রতিনিধি: ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে সৌদিতে মাকসুদুর রহমান (৪০) নামে লক্ষ্মীপুরের এক যুবকের থেকে গেল জীবনের চাকা। গত রবিবার (১৯ জুন) সকালে ওই দেশটির নাজরান শহরে এ দুর্ঘটনা ঘটে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। নিহত মাকসুদুর রহমানের বাড়ি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন গ্রামে।
তিনি ওই এলাকার সামছুদ্দিনের ছেলে। ওই সময় বাংলাদেশী আরো ৫ জন আহত হয়। নিহতের পরিবার সুত্রে জানা যায়, মাকসুদ তার সহকর্মীদের ট্যাক্সিক্যাবযোগে কাজে যাচ্ছিলেন। নাজরান এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মাকসুদের মৃত্যু হয়। সাথে থাকা তার সহকর্মীরা মারাত্মক আহত হয়। পরে পুলিশ এসে মাকসুদের মরদেহ মর্গে পাঠায় এবং আহতদের হাসপাতালে ভর্তি করে। এদিকে মোবাইল ফোনে দেশে মাকসুদের মৃত্যুতে খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের মাতম চলছে।
নিহত মাকসুদুর রহমানের মামা মো. সারওয়ার ঘটনাটি নিশ্চিত করে জানান,বিগত ৭ মাস আগে প্রায়৫ লাখ টাকা ধার দেনা করে মাকসুদ কাজের উদ্দশ্যে প্রবাসে পাড়ি জমায়। তার ৪ কন্যা ও ২ শিশু পুত্র রয়েছে। ভাগ্যের নির্মম পরিহাসে সড়ক দূর্ঘটনায় তার মৃত্যু হয়। এখন তার মৃত্যুতে পরিবারে অন্ধকার নেমে এসেছে। তিনি আরও জানান,নিহতের মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য যোগাযোগ চলছে।
সানাউল্যাসহ প্রতিবেশীরা জানায়,দেশে থাকাকালিন মাকসুদ মাছ বিক্রী করে জীবিকা নির্বাহ করত। কিন্তু এতে স্ত্রী-সন্তান সহ পরিবারের ব্যায় মেটাতে হিমশিম খেতে হতো। তাই অধিক রোজগারের প্রত্যাশায় ধারদেনা করে সম্প্রতী সৌদি আরব গমন করে। এখন ওই পরিবারটি নিঃস্ব হয়ে পড়েছে বলে জানায় প্রতিবেশীরা।