Ad Space 100*120
Ad Space 100*120

রামগঞ্জে সাংবাদিককে প্রকাশ্যে হুমকি থানায় মামলা


প্রকাশের সময় : ৮ মাস আগে
রামগঞ্জে সাংবাদিককে প্রকাশ্যে হুমকি থানায় মামলা

প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে দৈনিক মানবজমিনের সাংবাদিক আবু তাহেরকে প্রকাশ্যে হুমকী ধমকী ও কু-রুচীপুর্ন আপত্তিকর মন্তব্য করায় রামগঞ্জ থানায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব সহিদ চৌকিয়াকে আসামী করে মামলা দায়ের করেছে ভূক্তভোগী ওই সাংবাদিক। (৩০ আগষ্ট) বুধবার দুপুরে সাংবাদিক আবু তাহের বাদী হয়ে থানায় ওই মামলা দায়ের করেন।
এ ঘটনায় রামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খালেদ মাহমুদ ফারুক ও সাধারন সম্পাদক কাউছার হোসেন সহ সকল সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে আসামীর বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করার আশ্বাস প্রদান করেছেন। সহিদ চৌকিয়া রামগঞ্জ পৌরসভার মধ্য আঙ্গারপাড়া ওয়ার্ডের চৌকিয়া বাড়ির বিএনপি নেতা মোঃ বাবুল চৌকিয়া ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার ৯নং ভোলাকোট ইউনিয়নের কমার রোড সংলগ্ন আকারতমা নামক স্থানে বেশ কয়েদিন থেকে ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন দিলুর নেতৃত্বে শোকের মাসে মেলা চলে আসছিল। শোকহত আগষ্টে সেই মেলার সূত্র ধরে সাংবাদিক আবু তাহের একটি নিউজ করেন। ওই নিউজের সূত্র ধরে সহিদ চৌকিয়া শোকের মাসের বিপক্ষে অবস্থান নিয়ে ওই সাংবাদিককে প্রকাশ্যে হুমকী-ধমকী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কু-রুচীপুর্ন আপত্তিকর মন্তব্য করেন। এছাড়াও সহিদ চৌকিয়ার বিরুদ্ধে সেবা কো-অপারেটিভ সোসাইটি কর্মকর্তা হুমকী-ধমকী ও জিয়া শপিং কমপ্লেক্স ভাংচুর সহ কয়েকটি মামলা রয়েছে।

অভিযুক্ত সহিদ চৌকিয়া জানান, হামলা মামলা মোকাবেলা করেই রাজনীতি করতে হয়। চাটুকারদের সাথে আমার কোন আপোষ নাই।
এব্যাপারে রামগঞ্জ প্রেসক্লাবে সভাপতি খালেদ মাহমুদ ফারুক ও সাধারন সম্পাদক মোঃ কাউছার হোসেন জানান, বস্তুনিষ্ট তথ্য প্রকাশ করা গণমাধ্যমের সাংবাদিকদের দায়িত্ব। কোনো সংবাদে তথ্যগত অসঙ্গতি থাকলে তার প্রতিবাদ করার নিয়মতান্ত্রিক পন্থা রয়েছে। সহিদ চৌকিয়া স্বেচ্ছাসেবকলীগের পদে থেকে তা না করে সাংবাদিকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ব্যক্তিগত আক্রোশের বহিঃ প্রকাশের কারনে আমরা সকল সাংবাদিক নিন্দা জানাচ্ছি । এধরনের আক্রোশ স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি।

সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে সাংবাদিকরা যখন সোচ্চার ঠিক তখনই সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু নামধারী কিছু কর্মী নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। সেচ্ছাসেবকলীগ নেতার এধরনের কর্মকান্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে। দলীয় পদে থেকে আগষ্ট মাস নিয়ে তার এমন অবস্থান নেতাকর্মীদের মাঝে প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে।

লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল জানান, চেয়ারম্যান শোকের মাসে মেলার আয়োজন করে আওয়ামীলীগকে প্রশ্নবিদ্ধ করেছে। আর সহিদ চৌকিয়া একটা বেয়াদপ এটা আমি আগে থেকেই জানি। শোকের মাসে মেলার পক্ষে অবস্থান নেওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদুল হক জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে কঠোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।