Ad Space 100*120
Ad Space 100*120

রামগতিতে দুই অবৈধ ইটভাটা ধ্বংস ও জরিমানা


প্রকাশের সময় : ২ years ago
রামগতিতে দুই অবৈধ ইটভাটা ধ্বংস ও জরিমানা

প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলায় লাইসেন্স না থাকা ও জ্বালানি হিসেবে কাঠ পোড়ানোর দায়ে দুটি ইটভাটা ধ্বংস ও ও দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে উপজেলার চর আলগী ইউনিয়নের চর সেকান্দর এলাকায় আল মাদানী ব্রিকস ও চর রমিজ ইউনিয়নের চর মেহার এলাকায় হাওলাদার ব্রিকসে লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে এ অভিযান চালানো হয়। এসময় ইটভাটার চিমনিগুলোতে পানি দিয়ে ধ্বংস করা হয়।
পাশাপাশি ৬টি ড্রাম চিমনি তুলে ফেলা হয়।অভিযানকালে আল মাদানী ব্রিকসের স্বত্বাধিকারী আব্দুর রবকে এক লাখ টাকা ও হাওলাদার ব্রিকসের স্বত্বাধিকারী আব্দুল মালেককে এক লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন।
এসময় সার্বিক সহযোগিতায় করেন ফায়ার সার্ভিস ও রামগতি থানার পুলিশ সদস্যরা। রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ওই অভিযান চালানো হয়েছে। ফসলি জমি ও পরিবেশ রক্ষায় এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।