Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে আনন্দ আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মেধাবীদের উৎসব


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে আনন্দ আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মেধাবীদের উৎসব

লক্ষ্মীপুর প্রতিনিধি: সকাল থেকেই ঘন কুয়াশা আর কনকনে শীত। তবে বৈরী আবহাওয়া উপেক্ষা করেই শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়েছে লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চবিদ্যালয়ের মাঠ। নিত্যদিনের পড়াশোনার বাইরে জেলার বিভিন্ন স্কুল থেকে এসএসসি পাস করা মেধাবী শিক্ষার্থীরা নিজেদের মতো করে একটা দিন কাটাচ্ছে। আবেগ আর উচ্ছ্বাসের কমতি ছিল না কারও মধ্যে। জিপিএ—৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা আয়োজনের লক্ষ্মীপুর পর্বের চিত্র ছিল এমনই।
এসএসসিতে জিপিএ—৫ পাওয়া শিক্ষার্থীদের নিয়ে প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার লক্ষ্মীপুরে এই সংবর্ধনার আয়োজন করা হয়েছে। জেলার ৫টি উপজেলার ৬৪৭ জন মেধাবী শিক্ষার্থীকে এ সংবর্ধনা দেওয়া হয়।
সকাল ১০টায় লক্ষ্মীপুর বন্ধুসভার সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় উৎসবের মূল আয়োজন। এর আগে দিনের শুরুতে লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থীরা ক্রেস্ট ও সার্টিফিকেট গ্রহণ করে। দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য আরও থাকছে প্রথম আলো ই—পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স এবং ফ্রেশের সৌজন্যে স্ন্যাকস বক্স।

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলা থেকে এসেছে দুই বান্ধবী মাধুরী আক্তার ও স্নেহা হাজরা। মাধুরী আক্তার বলে, ‘আমরা দুই বান্ধবী এখন দুই কলেজে ভর্তি হয়েছি। আগের মতো এখন আর আমাদের দেখা হয় না। এই আয়োজনে এসে আবার দেখা হলো। আজ অন্য বন্ধুদের সঙ্গেও সারা দিন থাকতে পারব বলে খুব ভালো লাগছে।’
রামগঞ্জ উপজেলা থেকে আসা মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলে, ‘পুরো আয়োজনটি খুব সুন্দরভাবে সাজানো হয়েছে। এখান থেকে আমরা বেশ উৎসাহ পাচ্ছি।’
দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজনে আছে বন্ধুসভার সদস্য ও কৃতী শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা। প্রথম আলোর লক্ষ্মীপুর প্রতিনিধি এ বি এম রিপনের শুভেচ্ছা বক্তব্যের পর মে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে আসেন রায়পুর উপজেলার রাখালিয়া উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি টিপু সুলতান, চৌমুহনী এস এ কলেজের সাবেক অধ্যক্ষ জেড এম ফারুকী, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ খন্দকার ইউসুফ হোসেন, লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খোদেজা খাতুন ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী। অনুষ্ঠানটি স ালনা করছেন প্রথম আলো লক্ষ্মীপুর বন্ধুসভার সদস্য হোসাইন মোহাম্মদ রাসেল ও হোসনে আরা কানন।