Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা মামলায় আরও একজনের স্বীকারোক্তি


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা মামলায় আরও একজনের স্বীকারোক্তি

লক্ষ্মীপুরে সাবেক যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও সাবেক ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলায় আলমগীর হোসেন নামের এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আজ বুধবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জ আমলি আদালতের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনোয়ারুল কবীর তাঁর জবানবন্দি গ্রহণ করেন।সন্ধ্যা সাতটার দিকে হত্যা মামলার আসামি আলমগীর হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষ হয়। এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দেওয়ান ফয়সাল নামের আরেক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তিনি রামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক।মামলার তদন্ত কর্মকর্তা ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপপরিদর্শক বেলায়েত হোসেন স্বীকারোক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নোমান-রাকিব হত্যা মামলার ১৮ নম্বর আসামি আলমগীর হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁকে গতকাল গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার ইচ্ছা প্রকাশ করলে আদালতে হাজির করা হয়

আলমগীরের জবানবন্দির বরাত দিয়ে ওই কর্মকর্তা বলেন, আলমগীর ঘটনাস্থলে উপস্থিত থেকে হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন বলে জবানবন্দিতে জানিয়েছেন। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বের কারণে তিনি এ হত্যাকাণ্ডে অংশ নেন।চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাহিদুল ইসলাম বলেন, নোমান-রাকিব হত্যা মামলায় এখন পর্যন্ত দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলায় এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ১১ জন।

২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দারবাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমামকে গুলি করে হত্যা করা হয়। পরদিন রাতে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫ জনকে আসামি করা হয়।