Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সালিশী বৈঠক থেকে যুবককে তুলে নিয়ে মারধর


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে সালিশী বৈঠক থেকে যুবককে তুলে নিয়ে মারধর

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরের কমলনগরে সুদের টাকা না পেয়ে সালিশ বৈঠক থেকে তুলে নিয়ে জামাল হোসেন (২৩) নামে এক যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। মারধরের ব্যাথার যন্ত্রণা ও অপমান সইতে না পেরে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে ওই যুবক। সোমবার (৬ জুন) রাত উপজেলার চরফলকন এলাকায় দেলোয়ার মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। রাতে মূমূর্ষ অবস্থায় জামালকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন জামাল ও তার স্বজনরা জানায়, বিগত কয়েকবছর থেকে ছাগলের ব্যবসা করতো জামাল। এর জন্য স্থানীয় তানভীর সর্দারসহ কয়েকজন থেকে ব্যবসার জন্য টাকা নেন। কথা ছিল- লাভের অংশ অর্ধেক-অর্ধেক। কিন্তু ব্যবসায়ে লোকসান হওয়ায় ধার-দেনা করে তানভীরের ৭০ হাজার টাকার মধ্যে ৪৫ হাজার টাকা পরিশোধ করা হয়। বাকী টাকা দিতে না ফেরে আত্মগোপনে যায় জামাল। সম্প্রতি বাড়িতে এসে নিজের জমি বিক্রি করেন দেনা পরিশোধের জন্য। এরই মধ্যে সোমবার রাতে স্থানীয় দেলোয়ার মেম্বারে বাড়িতে সালিশী বৈঠকের আয়োজন করা হয়। সেখানে সুদের টাকাসহ ৬০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত হলেও তা-মানতে নারাজ অভিযুক্ত তানভীর। একপর্যায়ে সালিশী বৈঠক থেকে তুলে নিয়ে পাশ^বর্তী একটি বাগানে বেদড়ক মারধর করা হয় ওই যুবককে। অবস্থা মুমুর্ষ হলে যুবক জামালকে বাড়িতে পৌঁছে দিলে অপমান থেকে রক্ষা পেতে ও মারধরে ব্যাথা সহ্য করতে না পেরে ঘরের পিছনে গাছের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতাল ভর্তি করা হয়।
জামাল জানায়, টাকা পরিশোধ করে দিবো বললেও আমার কথা কেউ শুনেনি। সালিশী বৈঠক থেকে তুলে নিয়ে পাশের বাগানে তানভীরের নেতৃত্বে ৩/৪জন সংঘবদ্ধ হয়ে বেদড়ক মারধর করে। এসময় অভিযুক্তরা তার সাথে থাকা সালিশী বৈঠকের সিদ্ধান্তের নগদ ৬০ হাজার টাকা নিয়ে যায় বলে অভিযোগ করেন ভুক্তভোগী যুবক।
ভুক্তভোগী জামাল হোসেন স্থানীয় চরফলকন ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ জমাদার বাড়ির মৃত- আবুল বাশারের ছেলে এবং অভিযুক্ত তানভীর সর্দার একই এলাকার জামাল সর্দারের ছেলে।
জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন ঘটনার সতস্য স্বীকার করে বলেন- সালিশী বৈঠকের সিদ্ধান্ত না মেনে জামাল হোসেনকে তুলে নিয়ে যায় তানভীর সর্দার। পরে শুনতে পায়- জামাল হোসেনকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করা হয়েছে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সোলায়মান বলেন- বিষয়টি জানা নেই। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।