Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে স্কুল শিক্ষকের উপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে স্কুল শিক্ষকের উপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর আসাদ একাডেমীর ভৌত বিজ্ঞান শিক্ষক মো: হেলাল উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মূসূচি পালন করেচে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা। ৩০ মে (সোমবার) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঘন্টাব্যাপি এই কর্মসূচি পালন করা হয়।
সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আয়োজনে এসময় বক্তব্য রাখেন, সমিতির উপজেলা শাখা সভাপতি আলহাজ¦ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক রুহুল আমিন, প্রচার সম্পাদক মো: আবদুর রশিদ, লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর, মনছুর আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামাল উদ্দিন, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, টুমচর আসাদ একাডেমীর অধ্যক্ষ ফারজানা নুর।
মানববন্ধনে বক্তারা বলেন গত ২৮ মে (শনিবার) শিক্ষক মো: হেলাল উদ্দিন বিদ্যালয়ে যাওয়ার পথে প্রাক্তণ ছাত্র মো: মুরাদের নেতৃত্বে ৬-১০ জন তার উপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। গুরুতর আহত শিক্ষককে লক্ষ্মীপুর সদর হাসপাতালের ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় সদর থানায় মামলা হলেও এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। তাই অবিলম্বে সন্ত্রাসী মুরাদসহ সকল আসামী গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন বক্তারা। পরে একই দাবীতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে বাড়ি থেকে নিজ ব্যবহৃত মটরসাইকেল যোগে শিক্ষক হেলাল বিদ্যালয়ের প্রবেশ করার পূর্বে মুরাদসহ ৬-৮ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রাস্তায় প্রথমে শিক্ষককে থামান। এসময় শিক্ষক কারণ জানতে চাইলে মুরাদ বলে ২০১৭ সালের তোর কারণে টেষ্ট পরীক্ষায় অংশ নিতে পারিনি। তোর কারণে বিদ্যালয়ের থাকার সময় পরীক্ষায় নকল করতে পারিনি। আজ তোকে পাইছি এ বলে তাকে এলোপাতাড়ি কিল ঘুসি ও শরীরের বিভিন্ন হামলা শুরু করে। এক পর্যায়ে গুরুতর আহত অবস্থায় শিক্ষককে রাস্তায় ফেলে চলে যায় এসময় তার মটরসাইকেল ও ভাংচুর করা হয়। পরে খবর পেয়ে বিদ্যালয় থেকে অন্যান্য শিক্ষকরা এসে উদ্ধার করে হেলাল কে সদর হাসপাতালে ভর্তি করে।
হাসপাতালের চিকিৎসাধীন শিক্ষক হেলাল উদ্দিন জানান বিগত ২০১৭ সালে টেষ্ট পরীক্ষায় ফেল করার কারণে মুরাদ পরীক্ষায় অংশ নিতে পারেনি ওই সময়ে দায়িত্বরত অধ্যক্ষ তাকে সুযোগ দেয়নি। আমি কোন অন্যায় করিনি তা পরও মুরাদের নেতৃত্ব ৬-৮ জন সন্ত্রাসী আমার উপর হামলা করে এবং মটরসাইকেল ভাংচুর করে। হামলকারী সবাইকে আমি সবাইকে চিনিনা শুধু মুরাদকে চিনতে পেরেছি।