Ad Space 100*120
Ad Space 100*120

শিক্ষার্থীদের শিল্প সংস্কৃতি চর্চা ও লেখাপড়ার মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে .. লক্ষ্মীপুরের জেলা প্রশাসক


প্রকাশের সময় : ২ years ago
শিক্ষার্থীদের শিল্প সংস্কৃতি চর্চা ও লেখাপড়ার মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে .. লক্ষ্মীপুরের জেলা প্রশাসক

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ বলেছেন, শিল্প সাহিত্যে জাতির সার্বিক প্রতিফলন সূচিত হয়। শিক্ষা সংযুক্তরা বিশৃঙ্খলায় নেই। সমাজ বিনির্মাণে আগামী দিনের শিক্ষার্থীদের সফলতা কামনা করে বলেন, শিক্ষার্থীদের শিল্প সংস্কৃতি চর্চা ও লেখাপড়ার মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে। তিনি সাহিত্য সংসদের শিল্প সাহিত্য চর্চায় বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন।
জেলা সাহিত্য সংসদের উদ্যোগে ২৯ আগষ্ঠ (সোমবার) লক্ষ্মীপুর প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন জেলা প্রশাসক।
জেলা সাহিত্য সংসদের সভাপতি ডা. মো. সালাহ্উদ্দিন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন জেলা কারাগারের জেল সুপার কবি মোহাম্মদ রফিকুল কাদের ও পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক কবি জাকির হোসেন কামাল।
আলোচনায় অংশ নেন জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ লক্ষ্মীপুর জেলা সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম তপন, সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি সঙ্গীত শিল্পী মাহবুবুল বাসার ও মোশাররফ হোসেন চৌধুরী এবং স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা সভাপতি মাহবুবুর রশীদ চৌধুরী।
সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক আনিস আহমেদের স ালনায় সাহিত্য সংসদের কবিবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠে অংশ গ্রহণ করেন। পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।