Ad Space 100*120
Ad Space 100*120

কমলনগরে চর মার্টিন ইউনিয়নে টাকা দিলেই মিলবে টিসিবির কার্ড


প্রকাশের সময় : ২ years ago
কমলনগরে চর মার্টিন  ইউনিয়নে টাকা দিলেই মিলবে টিসিবির কার্ড

কমলনগর (লক্ষ্মীপুর)প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে চর মার্টিন ইউনিয়নের ইউপি সদস্যদের বিরুদ্ধে টিসিবি কার্ডের নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। প্রথমবারের মতো সরকার ১ কোটি মানুষকে নিম্নআয়ের মানুষ কে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু এভাবে অনিয়ম হতে থাকলে সরকারের পরিকল্পনা বেস্তে যাবে।উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, চরমার্টিন ইউনিয়নে ২ হাজার ৬ শতজন জন টিসিবির কার্ড এর আওতায় আনা হবে।টিসিবির ডিলারদের নির্ধারিত গাড়ি থেকে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল কেজি প্রতি ৬৫ টাকা, সয়াবিন তৈল কেজি প্রতি ১১০ টাকা ও ছোলা কেজি প্রতি ৫০ টাকা দরে ক্রয় করতে পারবেন উপকারভোগীরা।

চর মার্টিন ইউনিয়নের ৪ং নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফারুক মুন্সি জানান, টিসিবির কার্ড করার জন্য আমার কিছু লোকজন টাকা নিয়েছে, টাকা নেওয়ার বিষয়ে তিনি শুনেছেন তিনি টাকাগুলো ফেরত দিবেন। ভুক্তভোগীরা বলছেন ভিন্ন কথা। নিরাপত্তাজনিত কারনে ছদ্মনাম (সাইদুল হক সুমন) জানান ওমর ফারুক মুন্সী মেম্বার আমার কাছ থেকে চারজনের টিসিবি কার্ডের জন্য দুই হাজার টাকা নিয়েছে। নুরবানু ছদ্মনাম বলেন, আমি মেম্বারের ভোট করিনি বিদায়,টিসিবির কার্ড দেয় নি।

নাম প্রকাশে অনিচ্ছুক চর মার্টিন ইউনিয়নের ইউপি এক সদস্য বলেন, ৪নং ওয়ার্ড এবং ৭নম্বর ওয়ার্ডের টাকা নেওয়ার অভিযোগের কথা তিনি শুনেছেন তিনি জনগণের ভোটে নির্বাচিত মেম্বার তিনি এই কারণে টাকা-পয়সার নিবেন না এতে তিনি ক্ষোভও প্রকাশ করেন। অভিযোগের বিষয়ে জানতে ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার মোঃ আবু মিয়াকে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

চর মার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী মিয়ার কাছে এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি সংবাদ পরিবেশন না করে উনার সাথে দেখা করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান ক্ষোভ প্রকাশ করে বলেন, টিসিবির কার্ডের নামে কেউ যদি অর্থনৈতিক লেনদেনের অভিযোগ প্রমাণিত হয় প্রয়োজনে তাকে জেলে পাঠাবো এই বিষয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেব।