Ad Space 100*120
Ad Space 100*120

কুমিল্লা বোর্ডের শীর্ষে রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ


প্রকাশের সময় : ১ বছর আগে
কুমিল্লা বোর্ডের শীর্ষে রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ

লক্ষ্মীপুর প্রতিনিধি:কুমিল্লা শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারে বোর্ডের শীর্ষে রয়েছে লক্ষ্মীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজি ফারুকী স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি শতভাগও পাস করেছে। ৩৯০ জন পরীক্ষা দিয়ে ২২১ জন জিপিএ—৫ সহ শতভাগ পাশ করেছেন। তাদের মধ্যে অ মাইনাস ১১ এবং অ পেয়েছে ১৫৮ জন শিক্ষার্থী। উপজেলায় ৫টি কলেজ ও ৫টি মাদরাসা থেকে জিপিএ—৫ পেয়েছে ২৬৮ জন শিক্ষার্থী।
সরকারি কলেজ থেকে ৩০৪ জন পরীক্ষা দিয়ে ৬ জন জিপিএ—৫ সহ ২৫১ পাশ করে। রুস্তম আলী ডিগ্রী কলেজ থেকে ১৫২ জনের মধ্যে ৪ জন জিপিএ—৫ সহ ১৩৭ জন পাশ করে। মহিলা কলেজ থেকে ৮৯ জনের মধ্যে ৪ জন জিপিএ—৫ সহ ৮৫ জন পাশ করে। হায়দরগন্জ মডেল কলেজ থেকে ১৫৮ জনের মধ্যে ৩৩ জন জিপিএ—৫ সহ ১৪৪ জন পাশ করেছে। মোট শতকরা ৯২.১৩ জনপাশ করে।
রায়পুর কামিল মাদরাসা থেকে ১৭৩ জন পরীক্ষা দিয়ে ১৭ জন জিপিএ—৫ ও ১৭০ জন পাশ করে। হায়দরগন্জ টিআরএম ফাজিল মাদরাসা থেকে ৭৯ জনের মধ্যে ১৮ জন জিপিএ—৫ সহ ৭৮ জন পাশ করে। লামছড়ি কারামতিয়া ফাজিল মাদরাসা থেকে ৩২জনের মধ্যে ৩ জন জিপিএ—৫ সহ ৩২ জনই পাশ করেছে। এম রহমান আলিম মারাসা থেকে ২৪ জনের মধ্যে ৫ জন জিপিএ—৫ সহ ৫ জন পাশ করেছে। হামছাদি কাজিরদিঘিরপাড় আলিম মাদরাসা থেকে ৪১ জন পরীক্ষা দিয়ে ৭ জন জিপিএ—৫সহ ৪০ জন পাশ করেছে। সর্ব মোট শতকরা ৯৮.৯১% জন পাশ করেছে।
রায়পুর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক বলেন, ৫টি কলেজ ও ৫টি সিনিয়র মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থী—অভিভাবকের সবার সম্মিলিত চেষ্টায় ভালো ফল সম্ভব হয়েছে। করোনার পরবর্তীতে শিক্ষার্থীরা পড়াশোনায় যে ফাঁকি দেননি, তার প্রমাণ এই ফল।
রায়পুর প্রিন্সিপাল কাজি ফারুকী স্কুল এড কলেজের অধ্যক্ষ নুরুল আমিন বলেন, প্রতিবারই ভালো ফল করে আসছে প্রতিষ্ঠানটি। এবারও সে ধারাবাহিকতা বজায় রেখেছে। এবার মূলত তিনটি কারণে এমন ভালো ফল সম্ভব হয়েছে। বোর্ডের মেধাবী শিক্ষার্থীরা এ কলেজে ভর্তি হয়। ফলে শিক্ষার্থীরা বিভাগভিত্তিক বিষয়গুলোয় ভালোভাবে মনোযোগ দিয়েছেন।। শিক্ষকদের সঠিক পরিচর্যা ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের কারনেই কুমিল্লা বোর্ডের সেরা হয়েছে।