Ad Space 100*120
Ad Space 100*120

মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ(বিজিপি) গুলিতে ২ বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ


প্রকাশের সময় : ২ সপ্তাহ আগে
মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ(বিজিপি) গুলিতে ২ বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

মোহাম্মদ সেলিম, কক্সবাজার:কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী শাহ পরীর দ্বীপস্থ নাফ নদীতে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে দুই বাংলাদেশী জেলে আহত হয়েছে।টেকনাফ ২ বিজিবি কর্তৃক এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।
গুলিবিদ্ধ জেলেরা হলেন, টেকনাফের শাহপরীরদ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)।রবিবার (২১ এপ্রিল) বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটেছে।টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: মহিউদ্দিন আহমেদ বলেন,বাংলাদেশী জেলেরা বঙ্গোপসাগর থেকে মাছ ধরে শাহপরীরদ্বীপ জেটির দিকে ফিরছিলেন। এমন সময় তারা শাহপরীরদ্বীপের কাছাকাছি পৌঁছলে মায়ানমারের একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় জাহাজে অবস্থানরত বিজিপি কর্তৃক উক্ত বাংলাদেশী জেলেদের নৌকা লক্ষ্য করে গুলি করলে দুই জন জেলে গুলিবিদ্ধ হয় ।
পরে তাদেরকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কর্তৃক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেন।এ ব্যাপারে প্রতিপক্ষ মিয়ানমারের বিজিপি’কে প্রতিবাদ লিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি।টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, সাগর থেকে মাছ ধরে ফেরার সময় মিয়ানমারের একটি জাহাজ থেকে ছোঁড়া গুলিতে ২ জন আহত হয়েছেন। স্থানীয় জেলেরা আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেছে।