Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে অবৈধ দুই ইটভাটায় অভিযান দুই লাখ টাকা জরিমানা


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে অবৈধ দুই ইটভাটায় অভিযান দুই লাখ টাকা জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে অবৈধ দুই ইটভাটায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির অপরাধে আরও নয়জনকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৩ জানুয়ারি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সদর মকবুল হোসেন অভিযানে নেতৃত্ব দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন। তবে জরিমানা করা ইটভাটাগুলোর নাম ওই পোস্টে জানানো হয়নি।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের মাইচ্ছার মাঠ এলাকা থেকে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় নেওয়া হচ্ছিল। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় মো. সজিব, মো. সোহেল, আলমগীর হোসেন, হেলাল উদ্দিন, রিজন হোসেন, বেল্লাল হোসেন, মো. সুমন, বাদশা ও মো. রাজুকে আটক করা হয়ে। তাদের প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
এর আগে বিকেলে একই উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে কয়েকটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইটি অবৈধ ইটভাটার মালিকদের এক লাখ করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী তাদের জরিমানা করা হয়। অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মকবুল হোসেন জানান, কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়ে মাটি কাটা বন্ধ করা হয়েছে। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান পরিচালনার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ জেলা প্রশাসকের নির্দেশনা রয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।