Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধি: অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী প্রদক্ষেপ, প্রবেশ গম্য ও সমতাভিত্তিক বিশ^ বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা এমন প্রতিপাদ্য কে সঙ্গে নিয়ে ০৩ ডিসেম্বর (শনিবার) ৫১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে আলোচনা সভা, হুইল চেয়ার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকালে জেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।
জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ—পরিচালক মো: নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর—এ আলম, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আবদুর রহমান, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শরীফুল হোসেন প্রমুখ।
আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন হতে পাওয়া জেলায় ৭৫ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার এবং অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক কর্মসূচির আওতায় ৫০ দিন ব্যাপি জুতা তৈরির প্রশিক্ষনার্থীদের মাঝে ১০ হাজার টাকা মোট ৫০ জনকে মোট ৫ লাখ টাকা চেক ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ।