Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ


প্রকাশের সময় : ৯ মাস আগে
লক্ষ্মীপুরে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ

গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি এ স্লোগান কে সঙ্গে নিয়ে বন বিভাগের আয়োজনে টেকসই বন ও জীবিকা প্রকল্পের আওতায় ২০২২-২৩ অর্থ বছরে বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ৯১৬৬টি ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার (০২ আগষ্ট) বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলার উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ চারা বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু,সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সালেহ উদ্দিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: শরীফ হোসেন, ভারপ্রাপ্ত বন কর্মকর্তা চন্দন ভৌমিক (SFNTC) সহ বন বিভাগের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ। পরে উপজেলা পরিষদের পাশে একটি আম গাছের চারা রোপণ করেন অতিথিবৃন্দ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত বন কর্মকর্তা চন্দন ভৌমিক সাংবাদিকদের জানান, উপজেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ৯১৬৬টি বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।