Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: (১৯—২৩ মে) ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান (রোববার) সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ। সহকারী কমিশনার (ভূমি) সদর অমিত রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তোহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন প্রমুখ।
আলোচনা সভার শুরুতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি সরকার ভূমি ব্যবস্থায় সহজ ও আধুনিকায়ন করেছে। সাধারণ মানুষ যেন ঘরে বসে তার জমির জমা খারিজ, খাজনা পরিশোধ করতে পারে সেই জন্য অনলাইন সেবা চালু করেছে। তিনি বলেন মানুষকে কোন রকমে হয়রানি বা সেবা না দিয়ে বিলম্ব করলে এমন অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন ভূমি বিভাগে যারা ভালো কাজ করবে তাদের জন্য পুরুষ্কার যারা খারাপ করলে তাদের জন্য কঠোর শাস্তি ব্যবস্থা করা হবে। তিনি সকলকে মানুষ সঠিক সেবা প্রদান করার জন্য আহবান জানান। পরে ভূমিহীন ১৫০ পরিবারের মাঝে জমির দলিল, জমাখারিজসহ অন্যান্য কাগজপত্র তুলে অতিথিবৃন্দ।
পরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে দায়িত্ব পালনে অবদান রাখায় শ্রেষ্ট সহকারী কমিশনার ভূমি রায়পুর রাসেল ইকবাল, শ্রেষ্ট কানুন গো মনিরুল ইসলাম (রায়পুর), শ্রেষ্ট সার্ভার মো: আবদুল্লাহ আল মামুন (রামগঞ্জ), শ্রেষ্ঠ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা কেরোয়া (ইউপি) ইকবাল আহাম্মদ চৌধুরী ও শ্রেষ্ট উপসহকারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (দত্তপাড়া) আনোয়ারা আক্তারের হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ। এসময় ভূমি বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।