Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সেবার মাসে কর অফিসে ১ কোটি ২৭ লাখ ১৫ হাজার টাকা রির্টাণ আদায়


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে সেবার মাসে কর অফিসে  ১ কোটি ২৭ লাখ ১৫ হাজার টাকা রির্টাণ আদায়

প্রতিনিধি: লক্ষ্মীপুরে মাস ব্যাপি সেবার মাস উপলক্ষে লক্ষ্মীপুর কর অঞ্চল মোট ১ কোটি ২৭ লাখ ১৫ হাজার ৩৮৬ টাকা রির্টাণ আদায় করেছে। এর মধ্যে (কর অঞ্চল-২০) ৬৪৬০ জনের কাছ থেকে আদায় করেছে ১ কোটি ২ লাখ ২৪ হাজার ১৩৯ টাকা, এসময় কর প্রদান বিষয়ক সেবা প্রদান করা হয়েছে ৫১০২ জনকে এবং (কর অঞ্চল -১০) ১০৭৩ জনের কাছ থেকে আদায় করেছে ২৪ লাখ ৯১ হাজার ২৪৭ টাকা এবং ৫৪৬ জনকে কর বিষয়ক সেবা প্রদান করা হয়েছে।
। এসময় নতুন কর প্রদানের লক্ষ্যে অনেককে নতুন করে রেজিষ্ট্রেশন করেছে। করদাত দের সেবা প্রদানের জন্য লক্ষ্মীপুর কর অফিস বিভিন্ন ভাবে সহযোগীতা করে যাচ্ছে। সরকারী-বেসরকারী পর্যায়ে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ কর দিকে দেখা গেছে।
এ দিকে দীর্ঘ সময় কর প্রদান করায় লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম, শহরের হাসপাতাল সড়কের মো: মাছউদুর রহমান ২০২০-২০২১ অর্থ বছরে সর্বোচ্চ কর প্রদান করায় লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকার মো: রিয়াসাত হোসেন, থানা রোডের সঞ্জিব মজুমদার, লাহারকান্দি এলাকার খোরশেদ আলম শাহীন, রামগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার এবং তরুণ হিসেবে কর প্রদান করায় জেলার রায়পুর উপজেলার আশ্রাফগঞ্জ এলাকার মো: রাসেল রায়হান কে সম্মাননা প্রদান করা হয়েছে। গত ২৪ নভেম্বর (বুধবার) কর অঞ্চল কুমিল্লার আয়োজনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।
লক্ষ্মীপুর কর অফিসের সহকারী কর কমিশনার একে এম ইসমাইল হোসেন জানান, সেবার মাস উপলক্ষে লক্ষ্মীপুরে (কর অঞ্চল-১০ এবং কর অঞ্চল-২০) ১-৩০ নভেম্বর পর্যন্ত মোট ১ কোটি ২৭ লাখ ১৫ হাজার ৩৮৬ টাকা কর আদায় করা হয়েছে। এ সময় মোট ৫৬৪৮ জনকে সেবা প্রদান করা হয়েছে। বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষদের কর দিতে ব্যাপক উৎসাহ দেখা গেছে। রির্টাণ গ্রহনের জন্য আমাদের অফিসের কর্মকর্তারা আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নে করদাতা গণ নিয়মিত ভাবে তাদের কর পরিশোধ করবেন এমন প্রত্যাশা সকলের।
তিনি সাংবাদিকদের লিখনির মাধ্যমে মানুষদের কর প্রদানে উৎসাহ প্রদান করার জন্য আহবান জানান।