Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সয়াবিন তেল মজুদ রাখায় ব্যবসায়ীর জরিমানা


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে সয়াবিন তেল মজুদ রাখায় ব্যবসায়ীর জরিমানা

প্রতিনিধি: লক্ষ্মীপুরে একটি গোডাউনে ২৭ মণ খোলা সয়াবিন তেল পাওয়া গেছে। এতে আবুল হোসেন নামে এক ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১২ মার্চ) দুপুরে জেলা শহরের গোডাউন রোড়ে এ অভিযান চালানো হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় জেলা মাকেটিং অফিসার মো: মনির হোসেন উপস্থিত ছিলেন।
সদর উপজেলা পরিষদ সূত্র জানায় , একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে শহরের গোডাউন রোডস্থ নিউ আল-আমিন ষ্টোরে ৬০ ড্রামে ২৭ মণ সয়াবিন তেল অবৈধ ভাবে মজুদ পাওয়ার তথ্য পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্য তেলের মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী আবুল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন সাংবাদিকদের বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। যার ভিত্তিতে বাজারের একটি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। তিনি বলেন অভিযান অব্যাহত থাকবে। নির্ধারিত দামের চেয়ে বেশী বিক্রয় করলে প্রশাসনকে অবহিত করার অনুরোধ জানান তিনি।