Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলার রায়পুরে ইলেক্ট্রিশিয়ান জলিল সর্দার হত্যা মামলায় হারুনুর রশিদ নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। অপরাধ প্রমানীত না হওয়ায় এই মামলায় ৩ জনকে খালাস প্রদান করা হয়। নিহত জলিল সর্দার রায়পুরের উদমারা গ্রামের সিরাজ সর্দারের ছেলে। তিনি পেশায় ইলেক্টিশিয়ান মিস্ত্রি ছিলেন। দণ্ডিত হারুনুর রশিদ উপজেলার চরবংশী ইউনিয়নের মোঃ হযরত বেপারীর ছেলে।
লক্ষ্মীপুর জজ ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ রহিবুল ইসলাম ২ জুন (মঙ্গলবার) দুপুরে এ রায় দেন।
খালাসপ্রাপ্তরা হলেন- আবুল কালাম ওরুপে কালু ব্যাপারী, মোঃ জাহিদ ওরুপে আবুল কাশেম, তোফায়েল পালোয়ান ও আক্তার হোসেন। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায় ২০১৬ সালের ৫ জানুয়ারি রাতে এই হত্যাকাণ্ড ঘটে। মামলায় বিবরণীতে উল্লেখ করা হয় আসামী হারুনুর রশিদ পাশ্ববর্তী বেড়ীর পাশে মোবাইল ফোনে ডেকে নেয় জলিলকে। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ঘটনার পরের দিন বেলা ১১ টার দিকে একটি ধানক্ষেত থেকে জলিলের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় নিহতের বাবা সিরাজ সর্দার ৫ জনকে আসামি করে মামলা করেন। পরে ২০১৭ সালের ১ জানুয়ারি মামলা থেকে আক্তার হোসেনকে অব্যাহতি দিয়ে ৪ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত ৩ জনকে খালাস ও যুবক হারুনুর রশিদকে যাবজ্জীবন কারাদন্ডের রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।