Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর রায়পুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুর রায়পুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরের আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে একাধিক ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবাদী হয়ে অভিযুক্ত ওই শিক্ষকের পদত্যাগ ও শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থী ও অভিবাবকরা। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি পেশ করেন তারা।
শিক্ষার্থীরা ও অভিভাবকরা জানায়, দীর্ঘদিন থেকে রায়পুর আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের হাতে অনেক ছাত্রী যৌন নিপিড়নের শিকার হয়েছে। বর্তমানে ৯ম ও ১০ম শ্রেণির একাধিক ছাত্রীকে ওই প্রধান শিক্ষক মোবাইলে ও ফেসবুকের মাধ্যমে অশ্লীল কথাবার্তা বলেন। যার সর্ট স্কীন সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকায় ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। শিক্ষকের যৌন নিপিড়নের সুষ্ঠু বিচার, বহিষ্কার ও শাস্তি দাবী জানান তারা।
এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, যৌন নিপিড়নের বিষয়ে কেউ অভিযোগ করেনি। মানববন্ধনে অংশ নেওয়া কেউ শিক্ষার্থী নয়। কোন ছাত্রী অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
অভিযোগের ব্যাপারে রায়পুর আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের সাথে মোবাইলে যোগাযোগ করে তার মতামত নেওয়া সম্ভব হয়নি