Ad Space 100*120
Ad Space 100*120

স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও ইমরান হোসেন


প্রকাশের সময় : ২ years ago
স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও ইমরান হোসেন

কাজের অংশ হিসেবে স্কুল পরিদর্শনে গিয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, বাংলাদেশসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করলেন, ক্লাসও নিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন। কাকলী শিশু অঙ্গনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের একটি ক্লাস নিয়েছেন তিনি।

বুধবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন কাকলী শিশু অঙ্গন পরিদর্শনে যান। সেখানে তিনি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী পড়িয়েছেন। এ সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরেন।

ইউএনওর ক্লাস নেওয়া প্রসঙ্গে কাকলী শিশু অঙ্গনের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা বলে, স্যারের ক্লাসে খুব আনন্দ পেয়েছি। তিনি খুব মজা করে পড়িয়েছেন। ওনার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।

অভিভাবক নুসরাত জাহান বলেন, ইউএনও স্যারের ক্লাসে ছেলে-মেয়েরা অনেক মজা পেয়েছে। স্যার এই একঘন্টা সময় তাদের সঙ্গে মিশে গিয়েছিলেন। অনেক বিষয় নিয়েই তিনি আলোচনা করেছেন। স্যার মাঝেমধ্যে পড়ালে আমাদের বাচ্চাদের খুব উপকার হবে। তাদের মধ্যেও সুষ্ঠু প্রতিযোগিতা বাড়বে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, কাজের অংশ হিসেবে প্রতিদিন উপজেলার কোনো না কোনো এলাকায় যেতে হয়। সময় সুযোগ পেলেই আমি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের ক্লাস নিই, আলোচনা করি। এটা আমার খুব ভালো লাগে। তা ছাড়া এই কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সেই উদ্দেশ্য বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি। সদর উপজেলার শিক্ষাব্যবস্থাকে মডেল হিসেবে গড়তে তার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।