Ad Space 100*120
Ad Space 100*120

ঈদে লক্ষ্মীপুরে জমিসহ ঘর পাচ্ছে ৩৫০ পরিবার


প্রকাশের সময় : ২ years ago
ঈদে লক্ষ্মীপুরে জমিসহ ঘর পাচ্ছে ৩৫০ পরিবার

লক্ষ্মীপুর প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে লক্ষ্মীপুরের ৩৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর। রোববার (২৪ এপ্রিল) বিকেলে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ। জেলা প্রশাসক আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৩য় পর্যায়ে লক্ষ্মীপুরের ৫টি উপজেলার ৩৫০টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে সদর ৬৭টি, রায়পুর ৮২টি, রামগঞ্জ ৮৪টি, রামগতি ৯৩টি, কমলনগর ৬৪ টি গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে।
জেলা প্রশাসক আরও জানান, এ পর্যায়ে লক্ষ্মীপুর জেলায় ৩য় পর্যায়ে ১৪৪২ পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেওয়া হয়েছিল। বাকি ঘরের নির্মাণকাজ অব্যাহত রয়েছে। সেগুলোর কাজও শেষ পর্যায়ে। কাজ শেষে বরাদ্দ পাওয়াদের মাঝে এগুলো বুঝিয়ে দেওয়া হবে। অবশিষ্ট ঘরের কাজ জুনের মধ্যেই শেষ হবে।
এর আগে লক্ষ্মীপুরে দুই পর্বে ১৭৮৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৪১ হাজার টাকা। এসব ঘরে বিদুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন, সহকারী কমিশনার মনিজা খাতুনসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।