Ad Space 100*120
Ad Space 100*120

চিকিৎসা না পেয়ে হাসপাতাল থেকে ফিরে গেলেন ৭০ বছর বয়সী বৃদ্ধা


প্রকাশের সময় : ২ years ago
চিকিৎসা না পেয়ে হাসপাতাল থেকে ফিরে গেলেন ৭০ বছর বয়সী বৃদ্ধা

লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা না পেয়ে রৌশনারা বেগম (৭০) নামে এক বৃদ্ধ নারী বাড়ি ফিরে গেছেন।

বুধবার (১২ অক্টোবর) দুপুর পৌনে ১ টার দিকে সদর হাসপাতালের ‘স্ত্রী, প্রসূতি ও গাইনী’ চিকিৎসক জান্নাতুল ফেরদৌস রুনার কাছ থেকে বিন্দুমাত্র সেবা না পেয়ে কক্ষ ত্যাগ করেন ওই অসহায় নারী।

হাসপাতালের সামনে ঢাকা মেইলকে (রোগী) রৌশনারা বেগমের বড়-বোনের মেয়ে পারভিন বেগম জানান, হাসপাতালের বহিঃ বিভাগ থেকে ৫টা দিয়ে একটি টিকেট সংগ্রহ করি। প্রায় ৩-৪ ঘন্টার অপেক্ষার পর ডাক্তার রুনাকে (আমার) খালাকে দেখাতে সুযোগ পায়। খালার পরীক্ষা-নিরীক্ষার কাগজপত্র দেখার সঙ্গে-সঙ্গেই (ডাক্তার) রুনা হঠাৎ ক্ষিপ্ত হয়ে উঠেন।

তিনি সাফ না করে দিয়ে বলেন, আপনাদের রোগীর চিকিৎসা এ হাসপাতালে হবে না।  আপনারা প্রাইভেট হাসপাতাল নিয়ে অপারেশন করান। এখানে অপারেশন হবে না। অনেক অনুরোধ করার পরও ডাক্তার রুনা আমাদের কোন কথা শুনতে চাননি।

পারভিন বেগম আরও জানান, দীর্ঘ ১২ বছর ধরে আমার খালা রৌশনারা বেগম জরায়ু রোগে ভুগছেন। এপর্যন্ত রুনা ম্যাডামকে দুইবার দেখাতে এসে ফিরে গেলাম। একবার ও একটি ওষুধ লেখে দেননি রুনা ম্যাডাম।

রোগী রৌশনারা বেগম বলেন, অনেক গরীব মানুষ। আমার স্বামী একসময় বিভিন্ন মসজিদে ইমামতি করতেন। দীর্ঘদিন ধরে অসুস্থ। বিছানায় পড়ে আছেন। ১২ বছর ধরে জরায়ু রোগে ভুগছি। সবাই বলে সদর হাসপাতালে এ রোগের অপারেশন হয়। আর রুনা ম্যাডাম বলে এ অপারেশন এখানে হয় না, প্রাইভেটে হয়। ব্যথা উঠলে অনেক কষ্ট হয়। আমাদের আল্লাহ চাড়া আর কেউ নাই।

অভিযুক্ত ডাক্তার রুনার সঙ্গে দুপুর ১টা ৫ মিনিটে সরাসরি তার কক্ষ গেলে এ প্রতিবেদকে রুমে প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে তিনি কক্ষের ভেতর থেকে বলছেন, এ অপারেশন প্রাইভেট হাসপাতালে হয়, এখানে নয়।

জানতে চাইলে হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার মো. আনোয়ার হোসেন ঢাকা মেইলকে জানান, আমাদের এখানে ছোট জরায়ু অপারেশন হয়। বড় অপারেশন হয় না। হাসপাতালে সিনিয়র গাইনী চিকিৎসক না থাকায় এ সমস্যায় পড়তে হয়।