Ad Space 100*120
Ad Space 100*120

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না :গণযোগাযোগ অধিদপ্তর মহাপরিচালক


প্রকাশের সময় : ২ years ago
বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না :গণযোগাযোগ অধিদপ্তর মহাপরিচালক

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো: জসীম উদ্দিন বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। চরম প্রতিকূলতা ও নিজের জীবনের ঝুঁকি নিয়ে তিনি স্বাধীনতার ডাক দিয়েছেন এবং এদেশের মানুষকে লাল সবুজের পতাকা দিয়েছেন।
তিনি ১৭ মার্চ (বৃহস্পতিবার) ঢাকার তথ্য ভবণের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন। গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা—কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এসময় বঙ্গবন্ধু কর্মময় জীবন নিয়ে বক্তব্য রাখেন গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, পরিচালক (প্রচার ও সমন্বয়) মো: তৈয়ব আলী, পরিচালক (প্রশাসন ও অর্থ) মো: লিয়াকত হোসেন ভূঁইয়াসহ অন্যান্য কর্মকর্তা—কর্মচারীগণ।
গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন তৃতীয় বিশে^র নেতা হওয়া সত্ত্বেও বঙ্গবন্ধু পৃথিবীর যে প্রান্তেই গিয়েছেন সেখানেই সমাদৃত হয়েছেন। বিশে^র কোটি কোটি নিপিড়ীত মানুষ বঙ্গবন্ধুকে তাদের মুক্তির দূত হিসেবে দেখেছেন। তাদের মুুুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুকে আদর্শ হিসেবে গ্রহন করেছেন।
বঙ্গবন্ধু শিশু পুত্র শেখ রাসেলকে খুব ভালোবাসতেন। তিনি দেশ বিদেশে সফরকালে শিশুদের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য শেখ রাসেলকে নিয়ে যেতেন। তিনি বলেন সব ধরনের সংঘাত ও যুদ্ধে শিশু ও নারীদের নিরাপত্তা দেওয়া হয়। কিন্তু ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যার সময় শিশু রাসেল ও বঙ্গমাতাসহ পরিবারের সদস্যদের নির্দয় ভাবে হত্যা করেন। তিনি আরও বলেন বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও ভালোবাসতে হবে স্ব স্ব দায়িত্ব পালন ও কাজের মধ্য দিয়ে তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় এবং শেষে গণযোগাযোগ অধিদপ্তরের শিল্পীগণ বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সংগীত পরিবেশন করে।