Ad Space 100*120
Ad Space 100*120

বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক কর্মশালা


প্রকাশের সময় : ১১ মাস আগে
বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক কর্মশালা

আর নয় বাল্য বিয়ে এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে’ এই শ্লোগান নিয়ে জেলা সদরে বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকালে লক্ষ্মীপুর শহরের রোজ গার্ডেন চাইনিজ রেস্টুরেন্টে সরকারী কর্মকর্তা,সিভিল সোসাইটির প্রতিনিধি, যুব ও কিশোর কিশোরী নেটওয়ার্ক গ্রুপ/সংগঠন সদস্যদের অংশগ্রহণ এ আয়োজন করেন।

গ্লোবাল এফেয়ার্স অব কানাডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন সিওয়াইসিডিপি এর আওতায় কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্প ও ইপসা এর আয়োজনে জেলা বাল্যবিবাহ প্রতিরোধে কমিটির সদস্য সচিব ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সুলতানা জোবেদা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলম।বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট প্রিয়াংকা দত্ত,কমলনগর উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা মোরশেদ আলম, রামগতি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিউলি আক্তার, এনজিও ইপসা জেলা সমন্বয়কারী সাজেদুল আনোয়ার ভূঁঞা প্রমূখ। এছাড়া শিক্ষক, শিক্ষার্থী, কাজী, সাংবাদিকসহ বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
কর্মশালায় বাল্যবিবাহ প্রতিরোধে, জেন্ডার সমতা, শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং বাল্যবিবাহ প্রতিরোধে আইন ও বিধি বিধান নিয়ে আলোচনা হয়।