Ad Space 100*120
Ad Space 100*120

বিজয় দিবস পালনেও বিএনপি নেতাদের শর্ত দিল পুলিশ, প্রতিবাদে বর্জন


প্রকাশের সময় : ১ বছর আগে
বিজয় দিবস পালনেও বিএনপি নেতাদের শর্ত দিল পুলিশ, প্রতিবাদে বর্জন

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে বিএনপি নেতাদের দুটি শর্ত দিয়েছেন স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। বিএনপি নেতাদের তিনি বলেছেন, সর্বোচ্চ ১০ জন নেতাকে নিয়ে বিজয়স্তম্ভে শ্রদ্ধা নিবেদনের জন্য আসতে এবং শ্রদ্ধা নিবেদনের পাঁচ মিনিটের মধ্যে বিজয়স্তম্ভ ত্যাগ করতে। এসব শর্তে ক্ষুব্ধ হয়ে বিজয় দিবসের অনুষ্ঠানেই যাননি বিএনপি নেতারা।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ–শিল্পবিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম আশরাফ উদ্দিন নিজান অভিযোগ করেন, বিএনপি মুক্তিযোদ্ধাদের দল। তাঁরা যথাযোগ্য মর্যাদায়, বাধাহীনভাবে বিজয় দিবস পালন করতে চান। কিন্তু সেটিও করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেনের ভাষ্য, সার্বিক পরিস্থিতি চিন্তা করে ও শান্তিশৃঙ্খলার রক্ষার্থে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। পুলিশের এই কর্মকর্তা প্রথম আলোকে বলেন, বিজয়স্তম্ভটি উপজেলা পরিষদের ভেতরে অবস্থিত। এর পাশেই উপজেলা মিলনায়তনে আওয়ামী লীগের আলোচনা সভা আছে। তাই অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিএনপি নেতাদের অল্পসংখ্যক লোক নিয়ে অল্প সময়ের জন্য আসতে বলা হয়েছে।

রামগতি উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দিন বলেন, ‘প্রতিবছর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, বিজয় দিবসের শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে করে উপজেলা বিএনপি। কিন্তু এবার বিজয় দিবসে মাত্র ১০ জন বিএনপি নেতাকে শ্রদ্ধা নিবেদনের জন্য আসতে নির্দেশ দেন ওসি। কোনোরকম বক্তব্য কথা না দিয়ে পাঁচ মিনিটের মধ্যে চলে যাওয়ার নির্দেশ দেন তিনি। ওসির এমন নির্দেশে আমরা হতবাক হয়েছি। তার এই নির্দেশনা দুঃখজনক ও অগণতান্ত্রিক। এ কারণে আমরা শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে যেতে পারিনি।’