Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে আওয়ামীলীগ বিএনপি ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১০, আটক দুই


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুরে আওয়ামীলীগ বিএনপি ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১০, আটক দুই

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামীলীগ ও বিএনপি নেতা—কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন নেতা—কর্মী আহত হয়েছে। শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলার আলেকজান্ডার বাজারে এ ঘটনা ঘটে। এসময় বিএনপি’র উপজেলা সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ ২ জনকে আটক করেছে পুলিশ। আহতদের প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফিরছিলেন বিএনপি নেতা—কর্মীরা। এসময় তারা আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন স্লোগান দেয়। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা—কর্মীরা লাঠি—সোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে বিএনপি নেতা—কর্মীরাও পাল্টা ধাওয়া করে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হয় বলে দু দলের নেতারা দাবী করেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী বলেন, আমাদের ওপর বিএনপির হামলা ও লাঠি মিছিল পূর্ব পরিকল্পিত। তাদের হামলায় আমাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। তাদের বিরুদ্ধে পৌর আওয়ামী লীগের সভাপতি সাহেদ পারভেজ বাদী হয়ে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।
জেলা বিএনপির যুগ্ম—আহবায়ক এডভোকেট হাসিবুর রহমান হাসিব বলেন, কোন কারণ ছাড়াই আওয়ামী লীগের লোকজন আমাদের ওপর হামলা করেছে। পরে আমাদের আহত দুই নেতাকে পুলিশ আটক করেছে। তাদের আটকের ঘটনায় নিন্দা জানাই।
এ ব্যাপারে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বিএনপি নেতা—কর্মীরা উত্তপ্ত স্লোগান দেয়ায় দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এসময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান ওসি।