Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে বাল্যবিবাহ নিরোধ আইন বিধিমালা ও পরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে বাল্যবিবাহ নিরোধ আইন বিধিমালা ও পরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি: বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, বিধিমালা ২০১৮ ও জাতীয় পরিকল্পনা বাস্তবায়নসহ জেন্ডার সমতা শিশু সুরক্ষায় বিষয়ক সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন বুধবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তোহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা জোবেদা খানম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্লোবাল এফেয়াস অব কানাডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কতৃর্ক বাস্তবানাধীন সিওয়াই সিডিপিএর এর আওতায় বাস্তবায়িত কম্বেটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ প্রকল্পের জেলা সমন্বয়কারী সাজেদুল আনোয়ার ভূঁঞা,প্রকল্পের বিভাগীয় ব্যবস্থাপক ফারহানা ইদ্রিস।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, বাল্যবিবাহ রোধে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের পাশাপাশি সাংবাদিক ও গণমাধ্যমের ব্যাপক ভূমিকা রাখতে পারে। বাল্য বিবাহ সমাজ ও রাষ্ট্রকে ক্ষতিগ্রন্থ করে। তাই বাল্য বিবাহ রোধে সকলকে যার যার অবস্থান স্বোচ্ছার হতে হবে। লিখনির মাধ্যমে জনসচেতনতা তৈরি করলে পারলে সমাজ থেকে বাল্য নিরোধ করা সম্ভব। তাই আসুন আমরা সকলকে বাল্য বিবাহ এক যোগে কাজ করি।

তিনি সমাজে যে কোন স্থানে বাল্য বিবাহ সংবাদ পেলে প্রশাসনকে জানানোর জন্য উপস্থিত সাংবাদিকদের প্রতি আহবান জানান। দিনব্যাপি এই ওরিয়েন্টেশনে প্রায় ২৫ জন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।