Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর কমলনগরে ১২৯ শিক্ষা প্রতিষ্ঠানে নেই স্থায়ী শহীদ মিনার


প্রকাশের সময় : ২ years ago
লক্ষ্মীপুর কমলনগরে ১২৯ শিক্ষা প্রতিষ্ঠানে নেই স্থায়ী শহীদ মিনার

লক্ষ্মীপুর প্রতিনিধি:লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় ১৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১২৯ টি প্রতিষ্ঠানে নেই স্থায়ী শহীদ মিনার। এসব শিক্ষা প্রতিষ্ঠানে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে অস্থায়ী শহীদ মিনারে।
আবার অনেক প্রতিষ্ঠান পাশের কোন প্রতিষ্ঠানের শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ছাত্র —ছাত্রীরা। যে সকল স্কুলে শহীদ মিনার আছে, পরিচর্চা অভাবে ময়লার স্তুপে পরিণত হয়ে থাকে। বলা চলে পড়ে থাকে অযত্নে—অবহেলায় যে এগুলো দেখার কেউ নেই।
কমলনগর উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ৩টি কলেজ, ১৪টি মাধ্যমিক বিদ্যালয়,৭০ টি প্রাথমিক বিদ্যালয়, ৪ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১৪টি দাখিল —আলিম ফাজিল বারোটি স্বতন্ত্র ইবতেদায়ী, ২৩ কিন্টারগার্ডেন। ১টি কলেজ ১০টি মাধ্যমিক বিদ্যালয় ছাড়া কমলনগরে ১২৯ টি শিক্ষাপ্রতিষ্ঠানে নেই এই শহীদদের স্মৃতি শহীদ মিনার। এসব শিক্ষা প্রতিষ্ঠানে কলা গাছ, মাটি, খড় পাতা দিয়ে শহীদ মিনার তৈরি করে শহীদদের শ্রদ্ধা জানায় ছাত্রছাত্রীরা।
কমলনগর উপজেলা স্কাউট সম্পাদক ও তোরাব গঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন আহমেদ জানান,আমি একজন শিক্ষক হিসেবে কর্তৃপক্ষের কাছে আকুল আবেদন, যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই অতি দ্রুত যেন শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলাম (ভারপ্রাপ্ত) জানান, যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শহীদ মিনার নেই, সেগুলো কর্তৃপক্ষকে জানানো হয়েছে, কিছু প্রতিষ্ঠানে উদ্যোগ নিলেও সব প্রতিষ্ঠানে উদ্যোগ নেয়া হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান বলেন, শহীদ মিনার বিহীন কোন প্রতিষ্ঠান থাকবে না সব প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে।