Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর সরকারী কলেজে সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ১১ মাস আগে
লক্ষ্মীপুর সরকারী কলেজে সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের আয়োজনে রবীন্দ্র—নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে লক্ষ্মীপুর সরকারী কলেজে সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০ জুন (মঙ্গলবার) কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সাহিত্য সংসদের সভাপতি ডা: মো: সালাহউদ্দিন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহবুবুল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আজিম উদ্দিন, বাংলা বিভাগের প্রধান ফাতিহুল কাদির স¤্রাট ও দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব এলাহী সানি।
বিভিন্ন প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী ও সাহিত্য সংসদের সিনিয়র সহসভাপতি মাহবুবুল বাসার, যুগ্ম সম্পাদক কবি আনিস আহমেদ ও আসাদুল ইসলাম শ্রাবণ। প্রতিযোগিতায় কলেজের বিজয়ী শিক্ষার্থীরা হলেন, স্বরচিত কবিতা পাঠে রাকিবুল ইসলাম নিলয়, মো: ওসমান গণি ও মাহমুদ শরীফ। কবিতা আবৃত্তিতে বিজয়ী হন তাহসিন বিন আহসান ও রাকিবুল ইসলাম নিলয়। রবীন্দ্র ও নজরুল সংগীতে বিজয়ী হন ফাতেমা আক্তার রাত্রি, মাহাদী হাসান ভূঁইয়া নজরুল ও রাকিবুল ইসলাম নিলয়।
প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ মোহাম্মদ মাহবুবুল করিম লক্ষ্মীপুর সরকারী কলেজের শিক্ষার্থীদের নিয়ে জেলা সাহিত্য সংসদের সাহিত্য সাংস্কৃতির প্রতিযোগিতা আয়োজনে গভীর সন্তোষ প্রকাশ করেন। তিনি কলেজের শিক্ষার্থীদের সাহিত্য সাংস্কৃতিক প্রভিতা বিকাশে ব্যাপক পদক্ষেপ গ্রহণের উদ্যোগের ব্যাপারে প্রত্যয় প্রকাশ করেন। অনুষ্ঠান স ালনা করেন সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক আবৃত্তিকার আসাদুল ইসলাম শ্রাবণ । পরে কলেজ অধ্যক্ষ ও অতিথিগণ বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।