Ad Space 100*120
Ad Space 100*120

৮ দফা দাবি আদায়ে লক্ষ্মীপুরে বিক্রয় প্রতিনিধি জোটের মানববন্ধন


প্রকাশের সময় : ২ years ago
৮ দফা দাবি আদায়ে লক্ষ্মীপুরে বিক্রয় প্রতিনিধি জোটের মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: বেতন বৃদ্ধি, চাকরি স্থায়ী করা, প্রভিডেন্ট ফান্ড চালুসহ ৮ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোট। লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে শুক্রবার সকালে ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ঘন্টা ব্যাপি মানববন্ধন ও সমাবেশে এসব দাবি জানান সংগঠনের নেতারা।
এসময় বক্তব্য রাখেন মানবন্ধনে বিক্রয় প্রতিনিধি জোটের লক্ষ্মীপুর জেলা আহবায়ক এস এম রাহাদ,সদস্য সচিব মো: জাবের হোসাইন,যুগ্ন আহবায়ক মো: ফাহাদ হোসেন,শরিফুল ইসলাম, ইমনুজ্জামান বাশার, মাসুদ রানা, মোবারক হোসেন প্রমুখ।
মানববন্ধনে বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোটের নেতারা বলেন, দেশে ২৫ লাখেরও অধিক বিক্রয় প্রতিনিধি রয়েছেন। তাদের চাকরির কোনো নিশ্চয়তা নেই। স্বল্প বেতনে চাকরি করতে হয়। বাকী জীবনে কীভাবে চলবে! তাদের আমাদের পরিবার নিয়ে চলতে না পারার কথা জানান তারা।
এ সময় সংগঠনটির পক্ষ থেকে ৮ দফা দাবি তুলে ধরে তারা আরো বলেন, তাদের মূল বেতন ১৫ হাজার টাকা, বাড়ি ভাড়া ৫ হাজার টাকা, চিকিৎসা ভাতা ১ হাজার ৫০০ টাকা, দুপুরে খাবার বাবদ ৩ হাজার ১২০ টাকা মিলিয়ে সর্বমোট ২৪ হাজার ৬২০ টাকা এবং টিএ মার্কেট অনুযায়ী দিতে হবে; সব বিক্রয় প্রতিনিধির চাকরি স্থায়ী করা; কাউকে চাকরিচ্যুত করলে তিন মাসের বেতন দেওয়া; প্রভিডেন্ট ফান্ড চালু; কর্মরত অবস্থায় কেউ মারা গেলে তার পরিবারকে নগদ ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান; প্রতি ঈদে বেতনের সমপরিমাণ ঈদ বোনাস নিশ্চিত; সরকারি সব ছুটিতে, বিক্রয় প্রতিনিধিদেরও ছুটি (শনিবার ব্যতীত) দেওয়া এবং প্রতিবছর ১০ শতাংশ হারে বেতন বাড়ানোসহ ৮ দফা দাবিগুলো বাস্তবায়নের জন্য তারা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন তারা।